• ব্রেকিং নিউজ

    আশা এনজিওতে মাঠ কর্মী নিয়োগ ৭২০ জন


    আশা এনজিওতে মাঠ কর্মী নিয়োগ ৭২০ জন

    ‘আশা’ বিশ্বের সর্ববৃহৎ আত্মনির্ভর ক্ষুদ্রঋণদানকারী প্রতিষ্ঠান (MFI)-যার সেবার আওতায় রয়েছে ৩,০৪৫ ব্রাঞ্চের মাধ্যমে ২৬,২৭৬ স্থায়ী কর্মীর তত্ত্ববধানে প্রায় ৭০.১৯ লক্ষ সদস্য। নিউয়র্কভিত্তিক বিশ্ববিখ্যাত ফর্বস ম্যাগাজিনের রেটিং -এ ২০০৭ সালে আশা বিশ্বের শীর্ষতম ক্ষুদ্রঋণদানকারী সংস্থা হিসেবে নির্বাচিত হয়েছে। আশা. ২০০৭ সালে মারিসাসে নিবন্ধনকৃত ASAI-এ আশা’র কর্মীদের মাধ্যমে ১৩টি দেশে ক্ষুদ্রঋণ কার্যক্রম ব্যবস্থাপনার দায়িত্ব পালন করেছে। ‘আশা’ সম্পূর্ণ বিদেশী অনুদানমুক্ত সংস্থা। আশা’র আর্থিক কর্মসূচির আয় থেকে বিভিন্ন সামাজিক কর্মসূচি বাস্তবায়ন করা হয়। আশা বিশ্ববিদ্যালয়ে আশা’র সদস্যর সন্তানের জন্য Free Waiver -এর ব্যবস্থা আছে। স্বল্প খরচে আশা-ম্যাটস -এ অধ্যয়ন করে “মেডিকেল এসিস্ট্যান্ট” হওয়ার সুযোগ আছে। অত্র প্রতিষ্ঠানের ঋণ কার্যক্রম নিম্নলিখিত যোগ্যতা ও শর্ত সাপেক্ষে মাঠ কর্মী নিয়োগ করা হবে।


    বেতন ভাতা ও অন্যান্য সুবিধাদিঃ ১ বছর শিক্ষানবিশকাল শেষে নিয়মিত বেতন কাঠামো ভুক্ত করা’সহ স্থায়ী কর্মীদের ক্ষেত্রে পিএফ.ও সার্ভিস বেনিফিট সুবিধা, বছরে দু’টি উৎসব ভাতা, প্রতিবছর ইনক্রিমেন্ট, বীমা ইত্যাদি প্রযোজ্য হবে।

    যে জেলার জন্য বিজ্ঞাপন দেয় হয়েছে সেই জেলার বিপরীতে নির্ধারিত জেলা/জেলাসমূহের আগ্রহী প্রার্থীগণই কেবলমাত্র আবেদন করতে পারবেন। তবে, প্রার্থীদের উল্লেখিত জেরাসমূহে নিয়োগ পাওয়ার পর ন্যূনতম ৫ বছর উক্ত জেলায় কাজ করতে হবে। এর মধ্যে অন্যত্র বদলীর সুযোগ থাকবে না। আগ্রহী প্রার্থীগণ যে জেলায় কাজ করতে ইচ্ছুক সেই জেলার বিপরীতে আশা’র জেলা কার্যালয়ের ঠিকানায় ডাকযোগে আবেদন করতে হবে। প্রার্থীদের প্রেসিডেন্ট-আশা বরাবর স্বহস্তে লিখিত আবেদনপত্র আগামী ২০/০২/২০১৯ইং তারিখের মধ্যে ডাকযোগে প্রেরণ করতে হবে। আবেদনের সঙ্গে সাদা কাগজে জীবন-বৃত্তান্ত (মোবাইল নম্বর ও বৈবাহিক অবস্থা উল্লেখ’সহ), স্থায়ী ঠিকান’সহ নাগরিকত্বের সনদের ফটোকপি, সদ্য তোলা পাসপোর্ট সাইজের ২ কপি রঙ্গিন ছবি, সকল শিক্ষাগত যোগ্যতার মূল সনদের ফটোকপি পাঠাতে হবে। শিক্ষাগত যোগ্যতার ক্ষোত্রে যে কোন দুটি পরীক্ষায় জিপিএ ন্যূনতম ২.৫০ গ্রেড পয়েন্ট থাকতে হবে।

    শর্তাবলীঃ প্রার্থীকে অধূমপায়ী ও সাইকেল/মটরসাইকেল চালনায় পারদর্শী হতে হবে। নির্বাচিত প্রাথীকে যোগদানের সময় সংস্থা’র নিয়মানুযায়ী National ID কার্ড এর ফটোকপি ও ১০,০০০/- টাকা জামানত (ফেরতযোগ্য) হিসেবে জমা দিতে হবে। জামানতের বিপরীতে সরকারী ব্যাকের সঞ্চয়ী হিসেবের সুদের হাবে সুদ দেওয়া হবে। উল্লেখ্য, প্রার্থীর স্থায়ী ঠিকানা ও শিক্ষাগত যোগ্যতার তথ্য গোপন করে সংস্থায় নির্বাচিত হলে/নিয়োগ পেলে পরবর্তীতে ধরা পড়া মাত্র নিয়োগ বাতিল করা হবে। (কেবলমাত্র বাছাইকৃত সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীদেরকে মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে)

    ঠিকানাঃ আশা টাওয়ার-২৩/৩, বীর উত্তম এ.এন.এম. নূরুজ্জামান সড়ক, শ্যামলী, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭।


    No comments